1. admin@kalomkantho.net : admin :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক

  • আপডেট টাইম শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০ ভিউ টাইম

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

দেশ বরেণ্য প্রবীণ চিকিৎসক চৌধুরী হাবিবুর রহমান (৮৫) এফআরসিএস (এডিন) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার (২৫ সেপ্টেম্বর) ভোর রাতে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডাক্তার হাবিবুর যশোরের ঝিকরগাছার গ্লোব হাউসের মরহুম হেদায়েত আলী চৌধুরীর বড় ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র, কন্যা, ভাই, দুই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রখ্যাত এই সার্জন হলি ফ্যামিলি হাসপাতালের চিফ সার্জিক্যাল কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। আজীবন পরোপকারী এই চিকিৎসক লিম্ফোমা রোগে ভুগছিলেন।

শনিবার বাদ আসর ঢাকার বনানী মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

ইংল্যান্ড থেকে লেখাপড়া করে চৌধুরী হাবিবুর রহমান প্রায় ৫০ বছর ধরে ঝিকরগাছার মানুষকে বিনা পয়সায় চিকিৎসাসেবা দেয়ার পাশাপাশি অসংখ্য গরীব ও মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি দিয়েছেন। তিনি নিজ এলাকায় গরিবের ডাক্তার নামে পরিচিত।

এদিকে ডাক্তার চৌধুরী হাবিবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির।

তাঁকে স্মরণ করে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে মনির বলেন, আমাদের পরম আত্মীয় ডা. চৌধুরী হাবিবুর রহমান মামার রোগী ছিলাম আমি ও আমার মা। এইতো তিনি অসুস্থ হওয়ার আগে তাঁর বনানী বাসার চেম্বারে মাকে ও আমাকে চিকিৎসা দিচ্ছেন সেই ছবি স্মৃতি হিসেবে আজ পোস্ট করলাম।

তিনি নীরবে-নিভৃতে অনেকগুলি এতিমখানার খরচ চালাতেন। ধর্মপরায়ণ এই মানুষটি চিকিৎসা বিজ্ঞানের বাইরেও আমার কাছ থেকে দেখা কোরআন, হাদিস ইসলামী শিক্ষায় তাঁর অগাধ পাণ্ডিত্য ছিল।

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net