1. admin@kalomkantho.net : admin :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

টানা ২১ দিন পর থামলো কাজী বর্ণের ‘মানবতার ভ্যান’

  • আপডেট টাইম সোমবার, ১০ মে, ২০২১
  • ১২৪ ভিউ টাইম

নিজস্ব প্রতিবেদক

টানা ২১ দিন পর থামলো যশোর জেলা আওয়ামী লীগ নেতা কাজী বর্ণ উত্তমের মানবতার ভ্যান। ১৯ এপ্রিল (৬ রমজান) থেকে ছুটে চলা এই ভ্যান ২১ দিনে ৮ হাজার অসহায়, ছিন্নমূল ও পথচারীদের মাঝে ইফতার ও সেহরি বিতরণ করেছে।

‘মানুষের পাশে ছিল এবং আছে আওয়ামী লীগ’ এই স্লোগান নিয়ে লকডাউনে মানুষের পাশে দাঁড়াতে পথচলা শুরু করে মানবতার ভ্যান। শেষ দিনে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বের হাত ধরে এর কার্যক্রম শেষ হয়।

শেষ দিনের অনুষ্ঠানে অংশ নেন জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি খয়রাত হোসেন, আওয়ামী লীগ নেতা মোবাশ্বের বাবু, কাজী বর্ণ উত্তম, অ্যাড. আবু সেলিম রানা, জামান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা হারুণ অর রশীদ, প্রভাষক মোয়াজ্জেম হোসেন, শাহীন চৌধুরী, অ্যাড. সৈয়দ কবির হোসেন জনি, জহির আহমেদ লিটু, লুৎফুল কবীর বিজু, বায়েজিদ হোসেন, আবুল খায়েরসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজী বর্ণ জানান, রমজান মাসে রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের জন্য ব্যক্তিগত উদ্যোগে ‘মানবতার ভ্যানের’ কার্যক্রম শুরু হয়। ফেরিওয়ালার মতো অসহায়দের দোরগোড়ায় গিয়ে ইফতার ও সেহরি বিতরণ করেছে মানবতার ভ্যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ আমার এ কাজে অনুপ্রাণিত করেছে। মানবতার মা শেখ হাসিনার নির্দেশনা ‘মানবতার ভ্যান’ নামক বাহনে। আওয়ামী লীগের নেতাকর্মীদের অংশগ্রহণে সকলের নিকট এই ইফতারি একটি ক্ষুদ্র প্রয়াস।

উদীচীর সহ-সভাপতি বর্ণ জানান, মানবতার ভ্যান প্রথম দিন পশ্চিম বারান্দীপাড়ায়, দ্বিতীয় দিন অম্বিকা বসু লেনে, তৃতীয় দিন দড়াটানায়, চতুর্থ দিন ৮নং ওয়ার্ডের নলডাঙ্গা রোড, নতুন বাজারে পিছনে এবং ২নং ওয়ার্ডের রাঙ্গামাটি গ্যারেজের সামনে, পঞ্চম দিন শংকরপুর হারান কলোনী ভাঙাড়িপট্টি ৭নং ওয়ার্ড এবং ২নং ওয়ার্ডে কদমতলা মোড়ে, ষষ্ঠ দিন ৬নং ওয়ার্ড কালেক্টরেট স্কুলের সামনে, সপ্তম দিন ৫নং ওয়ার্ডে এম, এম কলেজ দক্ষিণ গেট হয়ে খড়কি মোড়, শাহ আ. করিম রোডে, অষ্টম দিন ৩নং ওয়ার্ডে মাহামুদুর রহমান স্কুলে, নবম দিন কাজীপাড়া শহীদ আবু তালেব সড়কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং চৌরাস্তায়, ১০ম দিন ৯নং ওয়ার্ড তাঁতিপাড়া মেইন রোডে, ১১তম দিন বার লাইব্রেরি মোড় ও আর এন রোডে, ১২তম দিন ঘোপ ৩নং ওয়ার্ডের ঘোপ ধানপট্টি, ১৩তম দিনে খুলনা পুরাতন বাসস্ট্যান্ডে মেহনতী শ্রমিকদের মধ্যে, ১৪তম দিনে মোল্লাপাড় আমতলায়, ১৫তম দিনে চাঁচড়া ডালমিল সেমাই মিলের পাশে, ১৬তম দিনে গরীবশাহ বঙ্গবন্ধু ম্যুরালের পাদদেশে, ১৭তম দিনে পুলিশ লাইনে, ১৮তম দিনে উপশহর বি ব্লক বাজারে, ১৯তম দিনে বড়বাজার লোহাপট্টি এলাকায়, ২০তম দিনে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের মাঝে এবং শেষ দিনে গাড়িখানা রোডস্থ জেলা আওয়ামী লীগের পার্টি অফিসের সামনে ইফতার বিতরণের মাধ্যমে শেষ হয়।

তিনি আরও জানান, একুশ দিনে অন্তত ত্রিশটি স্হানে আট হাজার প্যাকেট ইফতার উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এর মধ্যে দশ/এগারো দিন ছিন্নমূল মানুষকে রাতে রাতে কখনো রেললাইনের পাশে, কখনো রেলস্টেশন এলাকায়, কখনো গরীব পীরশাহ এলাকায়, কখনো দড়াটানা, কোট হকার্স মার্কেট, টাউন হল ময়দান, গাড়ীখানা রোড, পুরনো খুলনা বাসস্ট্যান্ডে খাবার পৌঁছে দেওয়া হয়েছে মানবতার ভ্যান থেকে।

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net