1. admin@kalomkantho.net : admin :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:০০ অপরাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

আবুল ইসলাম ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক

  • আপডেট টাইম সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩১ ভিউ টাইম

ঝিকরগাছা প্রতিনিধি :

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রাদেশিক পরিষদ সদস্য, গণপরিষদ সদস্য, স্বাধীন বাংলার প্রথম জাতীয় সংসদ সদস্য এবং বঙ্গবন্ধুর ‘সাবাস চেয়ারম্যান’ আলহাজ আবুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকীতে মরহুমের কবর জিয়ারত, দোয়া মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। এ সময় তিনি বলেন আবুল ইসলাম ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক। বর্তমান সময়ের রাজনৈতিক নেতাদের তার আদর্শ অনুকরণ করা উচিত। তিনি সারা জীবন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের স্বার্থে  কাজ করে গেছেন। তিনি অর্থ ও নীতির সাথে কোনো আপোষ করেনি। দেশ ও দলকে ভালবেসে আমৃত্যু আওয়ামী লীগের রাজনীতির সাথে থেকেছেন।

তিনি আরো বলেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য একটি পক্ষ জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে একতাবদ্ধ হয়ে তাদের প্রতিহত করতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শে ক্ষুদা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়ার প্রত্যায়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বাঁকড়া আঞ্চলিক আওয়ামী লীগ (বাঁকড়া, হাজিরবাগ, নির্বাসখোলা ও শংকরপুর ইউনিয়ন) আওয়ামী লীগ আয়োজিত হাজিরবাগ আবুল ইসলাম মেমোরিয়াল ফাউন্ডেশন চত্বরে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।  হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. মোস্তফা আসাদুজ্জামানের সভাপতিত্বে এবং নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলমগীর হোসেনের পরিচালনায় প্রধান বক্তা হিসাবে স্মৃতিচারণ করেন মরহুমের পুত্র সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট মিজানুর রহমান, যশোর জেলা আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোবাশ্বের হোসেন বাবু, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর হেলাল, যশোর আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও পিপি অ্যাড. ইদ্রিস আলী, কলেজ শিক্ষক সমিতি যশোরের  সভাপতি অধ্যাপক মোয়াজ্জেম হোসেন, জাতীয় পরিষদ সদস্য ও গণপরিষদ সদস্য অ্যাডভোকেট এম রওশন আলীর পুত্র অ্যাডভোকেট আবু সেলিম রানা, প্রাদেশিক পরিষদ ও গণপরিষদ সদস্য অ্যাডভোকেট মোঃ নুরুল ইসলামের পুত্র ডা. জহিরুল ইসলাম বাবু, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, মুক্তিযুদ্ধকালীন ফিল্ম কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মরহুমের কনিষ্ঠপুত্র মাজহারুল ইসলাম প্রিন্স, বীর মুক্তিযোদ্ধা ওমর আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হেলালউদ্দীন খান, জেলা ছাত্রনেতা রিফাতুজ্জামান রিফাত প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানে জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের মুক্তিযোদ্ধা ফিল্ড কমান্ডার, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net