1. admin@kalomkantho.net : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

বেনাপোল স্থল বন্দর দিয়ে চাউল আমদানি স্বাভাবিক।

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৯৭ ভিউ টাইম
আঃজলিলঃশার্শা( যশোর)প্রতিনিধিঃ 
যশোরের বেনাপোল স্থল বন্দর দিয়ে আমদানিকৃত চাল এর উপরে অতিরিক্ত শুল্কায়নের কারণে আমদানিকৃত (২৩/১/২০২১) তারিক এর ৩০০ টনের প্রথম চালান ব্যবসায়ীরা   ও সিএন্ডএফ এজেন্ট এর কেউ চাউল আনলোড করে নাই।
রুপালি এজেন্সির ম্যানেজার  মিন্নু মিয়া জানান অন্যান্য স্থলবন্দরে মোটা চাউল  টনপ্রতি শুল্কায়নের মূল্য৩৭০টাকা ও চিকন চাউল টনপতি শুল্কায়নের মূল্য ৪২৫ টাকা কিন্তূ বেনাপোল স্থলবন্দরে মোটা চাউল টন প্রতি শুল্কায়ন এর মূল্য৩৯০টাকা ও চিকন চাউল টন পতি শুল্কায়নের মূল্য ৪৩০টাকা ।
এই বৈষম্যের কারণে আমরা  চাউল আনলোড করা বন্ধ রেখেছিলাম বর্তমানে কাস্টমস কমিশনার এর হস্তক্ষেপে এই বৈষম্য দূর হয়েছে মোটা চাউল ৩৭০টাকা টন প্রতি ও চিকন চাউল, ৪৩০টাকা নির্ধারণ করা হয়েছে। ২৩ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত গাড়ি ডেমারেজ বাবদ প্রতিদিন  গাড়ি প্রতি ইন্ডিয়ান ২০০০ রুপি ডেমারেজ দিতে হয়েছে এই সমস্ত কারণে বেনাপোল বন্দর থেকে বাংলাদেশের ব্যবসায়ীরা মুখ ঘুরিয়ে নিচ্ছে অন্য বন্দরের দিকে আকৃষ্ট হচ্ছে ।
বেনাপোল বন্দরের রাজস্ব ঘাটতি হচ্ছে।  তবে বর্তমান অবস্থা স্বাভাবিক আমরা পুরোদমে আমদানিকৃত চাউল খালাসের ব্যবস্থা করছি। অপরদিকে সি এণ্ড এফ কর্মচারী মোঃ রবিউল ইসলাম জানান জানুয়ারি ২৩তারিখে ৩০০ মেট্রিক টন চাউল ২৫ তারিখে ১০০ টন চাউল ২৭ তারিখে ১০০মেট্রিক টন চাউল। সর্বমোট ৫০০ মেট্রিক টন চাউল আমাদের আমদানি হয়েছে আগামীতে অন্যান্য  ব্যবসায়ীদের আরো চাউল আসবে।

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net