1. admin@kalomkantho.net : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

ঝিকরগাছায় ১৯ পরিবার পেল ১ টাকার ঘর

  • আপডেট টাইম বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ৫৪ ভিউ টাইম

ঝিকরগাছা:

খুশি মরিয়ম বয়স আশির ওপরে। বয়সের ভারে ও রোগেশোকে ন্যুজ শরীরে বসেছিলেন। কী কাজে এসেছেন জানতে চাইলেই তিনি বলেন, সরকার ঘর দেছে তাই জমির দলিল নিতি আইছি।

আজ বুধবার সকালে খুশি মরিয়মের সাথে যশোরের ঝিকরগাছা উপজেলা ভূমি কার্যালয়ের সামনে দেখা হলে তিনি এসব কথা জানান। তিনি উপজেলার কামারপাড়া গ্রামের মৃত ললিত বিশ্বাসের স্ত্রী। দীর্ঘদিন সে সন্তানদের নিয়ে পরের জমিতে বাস করতেন।

আজ সকালে তাঁকেসহ ১৯ জন ভূমিহীনকে এক টাকায় জমি ও ঘর দেয়া হয়েছে। উপজেলা ভূমি কার্যালয়ে জমির দলিল হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান। উপজেলার বাঁকড়া, হাজিরবাগ, মাগুরা ও গদখালী ইউনিয়নে তাদেরকে এ ঘর দেয়া হয়েছে।

জমির দলিল পাওয়া নবীবনগর গ্রামের আক্কাস আলী (৫৭) জানান, ঘরসহ জমি পেয়ে সন্তানদের জন্য মাথাগোজার ঠাঁই হওয়ার তিনি জীবনে যেন স্বস্তি পেয়েছেন।

সহকারী কমিশনার (ভূমি) ডাক্তার নাজিব হাসান জানান, এক টাকার বিনিময়ে ১৯জন ভূমিহীনকে দুই শতক জমিসহ ঘর দেয়া হচ্ছে। এতে দুই কামরা ঘর, সংযুক্ত একটি বাথরুম ও একটি রান্নাঘর রয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতাই এ জমি ও ঘর দেয়া হচ্ছে। এ মাসের ১৫ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্টানিকভাবে এসব ঘর হস্তান্তর উদ্ধোধন করবেন বলে তিনি জানান। জমির দলিল প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি কার্যালয়ের সকল কর্মকর্তা ও ইউনিয়ন তহসিলদাররা।

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net