1. admin@kalomkantho.net : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

সন্তানের জন্মদিনে বাবার আবেগঘন স্ট্যাটাস

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৭৫ ভিউ টাইম

আশরাফুল আলম খোকন 

প্রিয় অধিপ,
তোকে নিয়ে অনেক কিছু লেখার ছিল। সারাদিন অনেক চিন্তা ভাবনা করেও কোত্থেকে শুরু করবো বুঝতে পারছিলাম না। বুঝতে বুঝতে রাত ১২ টা বেজে গেলো। তাই বাধ্য হয়েই কয়েকটা লাইন লিখতে বসলাম।

একজন বাবা হিসাবে আমার সহজ সরল স্বীকারোক্তি, তোর বিষয়ে আমি নিজেকে সবসময় অপরাধী ভাবি। আমার বড় কলিজা, তোর “কোয়ালা জুম্বি” অঝর ভাইয়াকে আমি যতটা সময় দিয়েছি, কোলে পিঠে করে বড় করেছি, তোর জন্য এর সিকিভাগ সময়ও দিতে পারিনি। তখন বিদেশে ছিলাম, অফুরন্ত সময় ছিল বড় কলিজাটার জন্য।

তোর সময় আমি অনেকটাই ব্যস্ত বহির্জগৎ নিয়ে। খুব কষ্ট পেতাম বাড়ি ফেরার পর আমাকে চিনতে না পারা, আমার কোলে আসতে না চাওয়ার তোর অনীহা দেখে। আমার গত ৩ বছরের চেষ্টায় এখন বাবা’ই তোর কাছে প্রিয়। কেউ জিজ্ঞেস করলেও বলে “ বাবা’কে বেশি ভালোবাসি।”আনন্দে চোখ ভিজে যায় যখন দেখে তুই তোর বাবাকে ক্ষমা করে দিয়েছিস।

তোর বাবা একজন ছোট মানুষ। তোর মত লাখো শিশুর জন্য একটি বাস যোগ্য দেশ গড়ার যে সংগ্রাম, সেই সংগ্রামে তোর বাবাও একজন নগন্য সৈনিক। তার বহির্জগতের ব্যস্ততাও সেইজন্যই। ক্ষমা করে দিস বাপজান আমার…. শুভ জন্মদিন। শুধু এইটুকু বলবো..
“তুই অনেক বড় হ বাপজান
যেন বলতে পারিস আকাশ তুই সরে যা
আমি উঠে দাঁড়াবো।”

ইতি,
তোর অপরাধী বাবা

সংগৃহীত

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net