1. admin@kalomkantho.net : admin :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

তালাশ টিমের রিপোর্টারসহ তিনজনের নামে যশোরে মানহানি মামলা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১৪২ ভিউ টাইম

নিজস্ব প্রতিবেদক

মানহানির অভিযোগে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের তালাশ টিমের রিপোর্টার বনি আমিন, প্রযোজকসহ তিনজনকে আসামি করে যশোর আদালতে মানহানির অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী ও যশোর উপশহর এলাকার বাসিন্দা সুলতান মাহমুদ যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেছেন। বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
বাদীর অভিযোগ, চলতি বছরের ১১ ডিসেম্বর ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে রাত সাড়ে ৯টায় তালাশ ১৯৭ পর্ব নামে ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতি বিষয়ক একটি অনুষ্ঠান প্রচারিত হয়। যার শিরোনাম ছিল ‘লাখ টাকার চামচ’। যার দাম দেখানো হয়েছে ৯৯ হাজার টাকা। অনুমোদিত ক্রয় ইস্টিমেটের মধ্যে চামচের কোনো অস্তিত্ব নেয়। প্রচার করা হয়েছে চার প্যাকেট গ্রিস পাওয়া গেছে। যার দাম ৪ লাখ টাকা। ২ লাখ টাকায় ২০টি গাছ রোপণের কথা বলা হয়েছে। প্রকৃতপক্ষে ২০১৮-১৯ অর্থবছরে ৩৪৮টি গাছ রোপণ করা হয়েছে। উপহার হিসেবে পাওয়া বিলবোর্ডে ৩ লাখ ১৫ হাজার টাকা খরচ। প্রকৃতপক্ষে বিলবোর্ডগুলো উপহার ছিল না। পাম্পের গেট নির্মাণে এক লাখ ৬৬ হাজার টাকা বিল ধরা হয়েছে। প্রকৃতপক্ষে কোন পাম্পের গেট নির্মাণ করা হয়নি। সার্ভের কাজে ঠিকাদার নিয়োগ দিয়ে কাজ করা হয়েছে। তাদের বিল বাবদ ১৫ দশমিক ১৯ লাখ টাকা পরিশোধ করা হয়ছে।
শৈলকুপা অফিসের অফিসারগণ নিয়মিত অফিস করে না বলে প্রচার করে। বেলা ১১টায় অফিস খোলা ছিল না। প্রকৃতপক্ষে তালাশ টিম যেদিন শৈলকুপা অফিসে যায় সেদিন ছিল শুক্রবার। এই অফিসের যে সব অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে তা সত্য নয়। টেন্ডারের মাধ্যমে প্রকল্পের ৮টি আইটেমের কাজ হয়েছে। প্রকল্প ব্যয় ছিল এক লাখ ২৬ হাজার টাকা। এছাড়া অন্যান্য বিষয়ে আরও অভিযোগ এনে প্রচার করা হয়, যা সত্য নয়।
গত ২০ নভেম্বর আসামিরা যশোর শহরের সিটিপ্লাজার সিঁড়িতে মামলার বাদীর সাক্ষাৎকার গ্রহণ করেন। তিনি সকল বিষয় উপস্থাপন করে প্রচারের অনুরোধ করেন। এ সময় আসামি বনি আমিন বাদী উপসহকারী প্রকৌশলী সুলতান মাহমুদের কাছে মোটা অংকের উৎকোচ দাবি করেন। উৎকোচের টাকা দিতে অস্বীকার করেন তিনি। সত্য ঘটনা উপস্থাপনের জন্য বাদী সুলতান মাহমুদ ১০ ডিসেম্বর লিগ্যাল নোটিশ প্রদান করেন। আসামিরা ক্ষিপ্ত হয়ে ১১ ডিসেম্বর প্রচার করে সুলতান মাহমুদসহ সারাদেশের পানি উন্নয়ন বোর্ডের সম্মানহানি করেছে। ফলে তিনি সম্মানহানির অভিযোগে আদালতে এ মামলা করেছেন।
কলমকণ্ঠ/আইআর

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net