1. admin@kalomkantho.net : admin :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

ইভিএমে ভোট দিলেন ১০৯ বছরের সরস্বতী

  • আপডেট টাইম সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৬০ ভিউ টাইম

কলমকণ্ঠ ডেস্ক:

প্রতিটি নির্বাচনে ভোট দিয়েছেন। সচেতন নারী ভোট দিতে হবে। তাই এবারো এসেছেন ভোট দিতে। বয়সের ভারে হেলে ঢোলে হাঁটেন। কথা বলতেও কষ্ট হচ্ছে। তবুও কনকনে শীত ও বার্ধক্য উপক্ষো করে নাতি সুকদেব হাওলাদারকে নিয়ে ভোট দিতে এসেছেন। সকাল সাড়ে ১০টায় পৌরসভার ৩নম্বর দারুল ইসলাম মহিলা আলিম মাদরাসা কেন্দ্রে বাসন্ডা গ্রামের সরস্বতী হাওলাদার। বয়স ১০৯ বছর। তাঁর স্বামী যগেশ্বর হাওলাদার মারা গেছেন ১৯৭২ সালে। সরস্বতী এবারে ইভিএমে দিতে পেরে তিনি খুশি হয়েছেন। তাঁর প্রতিক্রিয়ায় বলেন, আমি সব নির্বাচনেই ভোট দিয়েছি, কোনো নির্বাচনে অবহেলা করে ভোট না দিয়ে বাড়িতে বসে থাকিনি। তাই এবারো আইলাম ভোট দিতে।

বরগুনার বেতাগী পঞ্চম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আলহাজ্ব এবিএম গোলাম কবির। তিনি ৬ হাজার ১ শত ২ ভোট পেয়েছেন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানের শীষ নিয়ে ভোট পেয়েছেন ৫ শত ১৯ ভোট। এ ছাড়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে মাহমুদুল হাসান মহসিন পেয়েছেন ৩ শত ১৯ ভোট। প্রথম শ্রেণির এ পৌরসভার ৯ টি ওয়ার্ডে মোট ভোটার ছিলো ৯ হাজার ৩ শত ২৮ জন। এরমধ্যে ৬ হাজার ৯ শত ৪৪ জন ভোটার অংশগ্রহন করেন। শতকরা হার ৭৪ দশমিক ৪৪।
বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু জানান, প্রতিটি কেন্দ্রে ১ জন করে ম্যাজিস্ট্রেট, ১ জন ডিএসবি, প্রতি ৩ টি কেন্দ্রে ১ জন করে এনএসআই, ১০ জন পুলিশ ও ১২ জন আনসার নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া সার্বিক পরিস্থিতি মনিটরিং করার জন্য ভ্রাম্যমাণ বিজিএফ ও পুলিশের বিশেষ টিম সার্বক্ষণিকভাবে নিয়োজিত ছিল।

কাউন্সিলর হিসেবে যারা বিজয়ী হয়েছেন তারা হলেন, ১ নম্বর ওয়ার্ডে থেকে মো. গোলাম সরোয়ার রিয়াদ খান, ২ নম্বর ওয়ার্ডে থেকে নয়ন দাস, ৩ নম্বর ওয়ার্ডে মো.নাসির উদ্দিন ফকির, ৪ নম্বর ওয়ার্ডে রমেন চন্দ্র দেবনাথ, ৫ নম্বর ওয়ার্ডে এবিএম মাসুদুর রহমান খান, ৬ নম্বর ওয়ার্ডে মো. লুৎফার রহমান ফিরোজ মোল্লা, ৭ নম্বর ওয়ার্ডে এসবিএম জিয়াউর রহমান জুয়েল, ৮ নম্বর ওয়ার্ডে আবদুল মন্নান হাওলাদার, ৯ নম্বর ওয়ার্ডে মো. কামাল হোসেন পল্টু। এ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে (১,২,৩) নং ওয়ার্ডে মোসা. শাহিনুর বেগম, (৪,৫,৬) নং ওয়ার্ডে মোসা. রোফেজা আক্তার রোজী, (৭,৮,৯) নং ওয়ার্ডে মোসা. লুৎফুরন্নেছা রীনা।

রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার । তিনি জানান, প্রশাসনের কড়া নজরদারীর মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে একটি সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

কলমকণ্ঠ/আইআর

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net