1. admin@kalomkantho.net : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

আমাদের মানবতা জাগ্রত হোক -উদ্ভাবক মিজানুর রহমান

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৬৯ ভিউ টাইম

মো: নয়ন সরদার শার্শা প্রতিনিধি

আত্মমানবতার সেবার লক্ষ নিয়ে যশোরের শার্শায় এতিমখানায় অবস্থানরত এতিম, পথশিশু ও সুবিধা বঞ্চিতদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণের চলমান ২য় পর্বের কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

এসময় উদ্ভাবক মিজানুর রহমান বলেন, আজ আমি অনেক অর্থের মালিক হতে পারি কিন্তু আগামীকাল আমি এই পৃথিবীতে থাকবো কিনা তা মহান আল্লাহ ছাড়া আর কেউ জানে না। আর স্বল্পসময়ের জীবনে আমরা সবাই যদি একটু সহানুভূতি হই তবে হয়তো আমাদের সমাজ বদলে যাবে। সমাজের যারা বিত্তবান ব্যক্তি আছে তারা যদি একটু পরিমাণ সকল মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তবে আমাদের মানসিক দিক থেকে ও অনেক পরিবর্তন আসবে।

দেশ সেরা উদ্ভাবক ও ফ্রি খাবার বাড়ির প্রতিষ্ঠাতা মিজানুর রহমান আরো বলেন, আমার ফ্রি খাবার বাড়িতে প্রতিদিন খাবার বিতরণ চলমান। ১ লক্ষ পবিত্র আল কোরআন বিতরণের উদ্যোগ নিয়েছি যা ইতোমধ্যে কয়েক হাজার আল কোরআন বিতরণ করা হয়ে গেছে। এখন শীতকাল চলছে তাই শীতের শুরু থেকেই শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। যতদিন বেঁচে থাকবো ততদিন আমার এই কার্যক্রম অব্যাহত ভাবে চলতে থাকবে। এজন্য সমাজের বিত্তশালী সকলের কাছে দোয়া ও সাহায্য সহযোগিতা কামনা করছি। আসুন টাকা ব্যাংকে জমা না করে মানুষের কল্যাণে হাত বাড়িয়ে দি।

উক্ত কম্বল, খাবার ও মাষ্ক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র এতিমখানার প্রধান হাফেজ মাওলানা আজিজুর রহমান, মাদ্রাসার সভাপতি জনাব সরোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জনাব মশিউর রহমান, ও সহকারি হুজুর হাফেজ ওসমান গনি, নাভারণ ফ্রি খাবার বাড়ির পরিচালক বাদল হোসেন সহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও এতিম শিশু শিক্ষার্থীরা

এসময় মাদ্রাসার সভাপতি জনাব সোহরাব হোসেন বলেন, আমরা আজ খুবই খুশি হয়েছি আমাদেরই একজন পরিচিত মুখ দেশ-সেরা উদ্ভাবক মিজানুর রহমান বিভিন্ন মাধ্যমে মানব সেবায় নিয়োজিত হয়েছে । যারা মানব-সেবাই তার ডাকে সাড়া দিয়েছে আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই এবং মিজানুর রহমানের এই মানব সেবার কাজে আমি কৃতজ্ঞতা প্রকাশ করি ।

অত্র মাদ্রাসার প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, উদ্ভাবক মিজানুর রহমান আজ এতিমদের মাঝে যে সহযোগিতা করেছে তা ইচ্ছা করলেই আমরা অনেকেই পারি। কিন্তু এই মন মানসিকতা আমাদের মাঝে নাই । তার দেখে শিক্ষার ও অনেক কিছু আছে।

কলমকণ্ঠ/আইআর

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net