1. admin@kalomkantho.net : admin :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

পটকা মাছ দিয়ে দুপুরের খাবার, রাতে বউ-শাশুড়ির মৃত্যু

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৫৭ ভিউ টাইম

কলমকণ্ঠ ডেস্ক :

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিষাক্ত পটকা মাছ খেয়ে বউ-শাশুড়ির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার সদর ইউনিয়নের উত্তর ভাড়াউড়া গ্রামে ওই দুই নারীর মৃত্যু হয়। এ ঘটনায় এক শিশু অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

মারা যাওয়া দুই নারী হলেন উপজেলার উত্তর ভাড়াউড়া গ্রামের জয়নাল আবেদিনের স্ত্রী সাহিদা বেগম (৪০) ও তাঁর পুত্রবধূ নুরুন্নাহার (২৯)। আর নুরুন্নাহারের ৯ বছর বয়সী ছেলে নাঈমকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে ফেরি করা মাছ বিক্রেতার কাছ থেকে পটকা মাছ কেনেন বাড়ির লোকেরা। বেলা সাড়ে তিনটার দিকে পটকা মাছ দিয়ে তাঁরা দুপুরের খাবার খান। এরপর থেকে বউ, শাশুড়ি ও শিশু নাঈমের শরীরে জ্বালাপোড়া শুরু হয়। বমি করতে করতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তাঁরা। একপর্যায়ে রাত ১০টার দিকে বউ-শাশুড়ি মারা যান। আর অসুস্থ অবস্থায় শিশু নাঈমকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘উত্তর ভাড়াউড়া গ্রামের দুজন নারী মারা গেছেন। শুনেছি, তাঁরা পটকা মাছ খেয়েছিলেন। তাঁদের পরিবারের এক শিশু হাসপাতালে ভর্তি আছে। শিশুটি বর্তমানে শঙ্কামুক্ত। লাশের ময়নাতদন্তে জানা যাবে, তাঁরা পটকা মাছের বিষক্রিয়ায় মারা গেছেন, নাকি অন্য কোনো কারণে মারা গেছেন।’ তিনি আরও বলেন, ‘আমরা সব সময় জনগণকে পটকা মাছ না খাওয়ার কথা বলি। পটকা মাছ একটি বিষাক্ত মাছ। এই মাছ না খাওয়ার জন্য নিষেধাজ্ঞা রয়েছে।’

মৌলভীবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) সার্কেল আশরাফুজ্জামান বলেন, শ্রীমঙ্গল থানা-পুলিশ লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে। মাছ বিক্রেতাকে পাওয়া যায়নি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

কলমকণ্ঠ/আইআর

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net