1. admin@kalomkantho.net : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আটঘরিয়ায় ইউপি নির্বাচনে নৌকাপ্রত্যাশী প্রবীণ রাজনীতিবিদ মহসিন মোল্লা ঝিকরগাছা উপজেলায় নৌকা পেল যারা শেখ রাসেলের জন্মদিনে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নানা কর্মসূচি ঝিকরগাছায় ৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ঝিকরগাছা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত ঝিকরগাছার গরিবের ডাক্তার হাবিবুরের মৃত্যু, সাবেক এমপি মনিরের শোক ঝিকরগাছা থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় আ. লীগ নেতার মৃত্যু, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কালামের শোক যশোরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেফতার যুবলীগ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

২৮ ডিসেম্বর যশোরের ১৮ রুটে গণপরিবহন ধর্মঘট

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ১৪২ ভিউ টাইম

কলমকণ্ঠ ডেস্ক :

করোনায় স্থগিত যশোর পরিবহন সংস্থা শ্রমিক সমিতির নির্বাচন দ্রুত অনুষ্ঠানের দাবিতে আগামী ২৮ ডিসেম্বর ১৮ রুটে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে শ্রমিকরা। নির্বাচনের ওপর প্রশাসনের স্থগিতাদেশ প্রত্যাহার না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলেও হুশিয়ারি দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকালে শহরের মনিহার চত্বরে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির নির্বাচন বাস্তবায়ন সংগ্রাম কমিটি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই কর্মসূচি ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু।

এ জানতে চাইলে মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে করোনা পরিস্থিতির অবনতি না হলে স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে ভোট গ্রহণ করতে পারবে শ্রমিকরা। সে ক্ষেত্রে জানুয়ারিতে তাদের ভোটের প্রস্তুতি নিতে বাধা নেই। এই সিদ্ধান্তের বিষয়টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে অবহিত করা হবে। আশা করি তারাও এই সিদ্ধান্তে সম্মত হবেন।

সমাবেশে বক্তারা বলেন, সারা দেশে সংসদ ও স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যশোরেও জাতীয় সংসদের উপনির্বাচন ও সদর উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে। শ্রমিকদেরও বিভিন্ন জেলায় নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে। অথচ জেলা প্রশাসক যশোরের শ্রমিকদের নির্বাচন করতে দিচ্ছে না। এতে পরিবহন শ্রমিকদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে।

তারা বলেন, যশোরের জেলা প্রশাসক পরিবহন সেক্টরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন। শ্রমিকদের দাবি ত্রি-বার্ষিক নির্বাচন করতে দিন, না হয় আপনি জেলা থেকে বিদায় নিন, তাহলে সবার জন্য মঙ্গল হবে। না হলে শ্রমিক আন্দোলন কি তা আপনাকে বুঝিয়ে দেব।

বক্তারা বলেন, গত ৯ মাস যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন হচ্ছে না। শ্রমিক নেতৃবৃন্দ এমপি ও প্রশাসনের কাছে বারবার ধর্না দিচ্ছেন। কিন্তু তারা কোনো পদক্ষেপ নিচ্ছে না। আমরা আর ধর্না দিতে চাই না। গণতান্ত্রিক পন্থায় নির্বাচন আদায় করে নেয়া হবে। যদি দ্রুত সময়ের মধ্যে নির্বাচন ঘোষণা না করা হয় তাহলে আগামী ২৮ ডিসেম্বর যশোরের ১৮টি রুটে কোনো গণপরিবহন চলাচল করবেনা। পরবর্তীতে আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মোর্ত্তজা হোসেন, সাবেক সভাপতি আজিজুল আলম মিন্টু, মাগুরা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন, যশোর জেলা ট্রাক, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম সিদ্দিকী আলম, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শাহেদ হোসেন জনি, সাবেক যুগ্ম সম্পাদক সেলিম রেজা মিঠু প্রমুখ।

কলমকণ্ঠ / আইআর

সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
' অনুমতি ব্যতিত কপিরাইট দণ্ডনীয় অপরাধ'
Theme Customized By kalomkantho.net